• শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন

বিভ্রান্তিকর তথ্য ছাড়ানোর অভিযোগে ২ ভুয়া সাংবাদিক আটক

Riaz Uddin Rana / ৩ Time View
Update : বুধবার, ৫ জুন, ২০২৪

যশোরে সদর উপজেলা নির্বাচনে বিভ্রান্তিকর তথ্য প্রচারের অভিযোগে দুই সাংবাদিককে আটক করেছে পুলিশ। বুধবার দুপুর দেড়টার দিকে সদর উপজেলার হৈবতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- ঝিনাইদহ হামদহ এলাকার মৃত মকবুল হোসেনের মেয়ে শারমিন আরা এবং যশোর সদর উপজেলার কিসমত নওয়াপাড়া এলাকার সিরাজুল ইসলামের ছেলে শামসুর রহমান নিরব।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম সোহাগ জানান, নির্বাচন কমিশনের সুষ্ঠু নির্বাচনে পুলিশের ভূমিকা প্রশ্নবিদ্ধ করা এবং সাধারণ ভোটারদের মাঝে বিভ্রান্তিকর তথ্য প্রচারের উদ্দেশ্যে এই দুজন অর্থের বিনিময়ে বিভ্রান্তিকর তথ্য সামাজিক যোগাযোগমাধ্যমে লাইভ করে প্রচার শুরু করে। এদের কাছে যশোরে সাংবাদিকতার দায়িত্ব পালনের জন্য নির্বাচন কমিশনের কোনো অনুমতিপত্র ছিল না। তারা একটি গাড়িযোগে সদর উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে ঘুরে ফেসবুকে লাইভ করে বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছিল।

অতিরিক্ত পুলিশ সুপার আরও জানান, স্থানীয় সাংবাদিকরাও ঝিনাইদহে এই সাংবাদিক পরিচয়দানকারী শারমিন আরার সম্পর্কে খোঁজ নিয়ে জানতে পেরেছে, তিনি অর্থের বিনিময়ে এ ধরনের কর্মকাণ্ড করে থাকেন এবং তার সহযোগী নিরব এর আগে প্রতারণাসহ একাধিক অপরাধে পুলিশের হাতে গ্রেফতার হয়েছিলেন। এই দুজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

সূত্রঃ যুগান্তর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর