• শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:৫৭ পূর্বাহ্ন

টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের রেকর্ড বাবরের

Riaz Uddin Rana / ৩ Time View
Update : শুক্রবার, ৭ জুন, ২০২৪
বাবর আজম। ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। এর মাধ্যমে তিনি এতদিনের সর্বোচ্চ রানের রেকর্ড দখলকারী বিরাট কোহলিকে ছাড়িয়ে গেলেন।

ভারতের অভিজ্ঞ এই ব্যাটারকে গত দুই বছরে জাতীয় দলেত জার্সিতে খুব বেশি টি-টোয়েন্টি খেলতে দেখা যায়নি। তবে এই সময়ে বেশ ধারবাহিক ছিলেন বাবর আজম। তাইতো এবার কোহলিকে ছাড়িয়ে সেই রেকর্ডটি নিজের করে নিলেন পাকিস্তান অধিনায়ক।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিরাট কোহলির দখলে ১১০ ইনিংসে ৪ হাজার ৩৮ রান। গতকাল যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে নামার আগে তার থেকে ১৬ রান কম ছিল বাবরের। বিশ্বকাপের সহযোগী আয়োজকদের বিপক্ষে ৪৩ বলে ৪৪ রান করেন তিনি। তাতে ছাড়িয়ে গেলেন কোহলিকে। ১১৩ ইনিংসে তার রান এখন ৪ হাজার ৬৭।

ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে বৃহস্পতিবার টস হেরে ব্যাটিংয়ে নেমে এক প্রান্তে শুরু থেকে নিয়মিত উইকেট হারায় পাকিস্তান। বাবরের ৪৪ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান তুলে পাকিস্তান।

জবাবে খেলতে নেমে ৩ উইকেট হারিয়ে ঠিক ১৫৯ রানই তুলেছে যুক্তরাষ্ট্র। তাতে খেলা গড়ায় সুপার ওভারে। সেখানে মোহাম্মদ আমিরের করা ওভার থেকে ১৮ রান নেয় স্বাগতিকরা। জবাবে ১৩ রানের বেশি করতে পারেনি পাকিস্তান। ফলে সুপার ওভারে জয় পায় যুক্তরাষ্ট্র।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর