• শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন

সোনালী ব্যাংকে ডাকাতি, ম্যানেজারকে অপহরণ

Riaz Uddin Rana / ২৩ Time View
Update : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪

বান্দরবানের রুমায় উপজেলা প্রশাসন কমপ্লেক্স ভবনে হামলা চালিয়ে সোনালী ব্যাংক থেকে অস্ত্র ও টাকা লুট করে নিয়ে গেছে একটি সশস্ত্র সন্ত্রাসী দল। এসময় তারা ব্যাংকের ম্যানেজারকে অপহরণ করে নিয়ে গেছে।

মঙ্গলবার (২ এপ্রিল) রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন রুমা উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা দিদারুল আলম। তিনি বলেন, দুবৃর্ত্তরা ব্যাংক ম্যানেজার নিজামুদ্দিনকে অপহরণ করে নিয়ে গেছে। নিজামুদ্দিনের বাড়ি কক্সবাজারের চকরিয়া উপজেলায়।

তিনি আরো বলেন, ‘রাত ৮টার দিকে দুবৃর্ত্তরা উপজেলা প্রশাসন কমপ্লেক্সের মসজিদে ঢুকে দরজা বন্ধ করে দেয়। তখন এশার নামাজের জন্য অনেক কর্মকর্তারা সেখানে ছিলেন। তাদেরকে সবাইকে বন্দি করে সন্ত্রাসীরা প্রচণ্ড মারধর করে। তারা অস্ত্র হাতে ব্যাংক ম্যানেজারকে জিম্মি করে ব্যাংকে নিয়ে যায় এবং লকার খুলিয়ে ব্যাংক লুট করে।

তিনি আরো জানান, ডাকাতরা ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত আইন শৃঙ্খলা বাহিনীর অস্ত্রও লুট করেছে। তারা পুলিশের দুটি এসএমজি ও ৬০ রাউন্ড গুলি, আটটি চীনা রাইফেল ও ৩২০ রাউন্ড গুলি এবং আনসারের চারটি শর্টগান ও ৩৫ রাউন্ড গুলি লুট করেছে। ঘটনাটি কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) ঘটিয়ে থাকতে পারে বলে আশঙ্কা করেন তিনি।

ব্যাংক থেকে কত টাকা লুট হতে পারে জানতে চাইলে সোনালি ব্যাংকের ডেপুটি ম্যানেজার ওসমান গনি বলেন, ‘আজই নতুন টাকার চালান এসেছিল। ঠিক কত টাকা লুট হয়েছে তা এখনই বলা যাচ্ছে না। খোঁজ খবর নিয়ে এটি পরে জানানো হবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সন্ত্রাসীরা উপজেলা মসজিদ ঘেরাও করে মসুল্লিদের মোবাইল ফোন ছিনিয়ে নেয়। কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সন্ত্রাসীরা এ কাজ করেছে বলে ধারণা করা হচ্ছে। এই ঘটনার পর সেনাবাহিনীর সদস্য ও পুলিশ ঘটনাস্থল ঘিরে রেখেছে, এলাকায় আতঙ্ক বিরাজ করায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

সূত্র: ভোরের কাগজ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর