• শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন

খামার থেকে ১৩টি গরু লুট

Riaz Uddin Rana / ২ Time View
Update : রবিবার, ৯ জুন, ২০২৪

ফেনীর একটি খামারে দুই প্রহরীকে অস্ত্রের মুখে জিম্মি করে ১৩টি গরু লুট করার অভিযোগ পাওয়া গেছে। শনিবার (৮ জুন) ভোরে জেলার দাগনভুঁইয়া উপজেলার পূর্ব জয়নারায়ণপুর গ্রামের খান এগ্রো ফার্ম নামে একটি খামারে এ ঘটনা ঘটে।

খামার মালিক অ্যাড. দাউদ খান জানান, ২০১৯ সালে খামারটি শুরু করা হয়। এবার কুরবানির ঈদে বিক্রির জন্য শাহীওয়াল জাতের ২১টি গরু তিন মাস আগে কিনে প্রস্তুত করা হচ্ছিলো। খামার দেখাশোনা ও পাহারায় দুই শ্রমিক আবদুর রহমান ও আহাম্মদ ওই খামারে রাতে থাকতেন। শনিবার ফজরের নামাজ শেষে হাঁটার জন্য বের হয়ে তিনি দেখতে পান, মসজিদের সামনে তিনটি গরু দাঁড়িয়ে রয়েছে। সন্দেহ হলে দ্রুত খামারে গিয়ে দেখেন, তার খামারে কোনো গরু নেই এবং দুই শ্রমিকের হাত-পা ও মুখ বাঁধা। পরে ৯৯৯ এ ফোন করে বিষয়টি পুলিশকে জানান। 

তার দাবি, এ ঘটনায় ২৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

শ্রমিক আবদুর রহমান জানান, গরুকে খাবার দিয়ে রাত তিনটার দিকে ঘুমিয়ে যান। খামারের দরজার তালা কেটে মুখোশ পরা ২০/২৫ জন অস্ত্রধারী দুর্বৃত্ত ভেতরে ঢুকে তাদের জিম্মি করে বেঁধে ফেলে। পরে ২১টি গরু নিয়ে যায়।

শ্রমিকদের ধারণা, খামার থেকে কিছুটা দূরে গাড়ি দাঁড় করানো ছিল। গাড়িতে ওঠানোর সময় হয়তো আটটি গরু বিভিন্ন দিকে চলে যায়। ভোরে স্থানীয়দের সহযোগিতায় আটটি গরু এলাকার বিভিন্ন স্থান থেকে উদ্ধার করা হয়।

ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার দীন মোহাম্মদ জানান গরু লুটকারীদের ধরতে পুলিশ তৎপর রয়েছে।

সূত্র: যুগান্তর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর